রবিবারেই বাঁকুড়া পৌঁছে গেলেন মুখ‍্যমন্ত্রী : সফর সূচীতে হঠাৎ রদবদল

22nd November 2020 6:16 pm বাঁকুড়া
রবিবারেই বাঁকুড়া পৌঁছে গেলেন মুখ‍্যমন্ত্রী : সফর সূচীতে হঠাৎ রদবদল


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : জেলা সফরে বাঁকুড়ার মুকুটমণিপুরে পৌঁছালেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায় । ২৪ শে নভেম্বর ও ২৫ শে নভেম্বর দুদিনের সফর সূচী ঠিক ছিল মুখ‍্যমন্ত্রীর । হঠাৎ করেই রদবদল ঘটে যায় । দুদিনের জায়গায় চারদিনের সফরে বাঁকুড়ায় মুখ‍্যমন্ত্রী । প্রশাসনিক মহলে যেমন তৎপরতা তেমনি তৃণমূল শিবিরেও তৎপরতা তুঙ্গে । কেন পরিবর্তন সফর সূচীতে ? অনেকেই মনে করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাঁকুড়ায় আসা আদিবাসী বাড়িতে মধ‍্যাহ্নভোজ এসবের জন‍্য ই হয়তো বাড়তি গুরুত্ব আরোপ করা হয়েছে । রবিবারে মুখ‍্যমন্ত্রী জঙ্গলমহলে চলে আসায় নিরাপত্তা ব‍্যবস্থা জোরদার করা হয়েছে । এদিন খাতরা সাব ডিভিশনের মুকুটমণিপুর গোড়াবাড়ি হেলিপ‍্যাডে এসে নামে মুখ‍্যমন্ত্রীর কপ্টার । সাথে ছিলেন সাংসদ কল‍্যাণ বন্দ‍্যোপাধ‍্যায় । মুখ‍্যমন্ত্রীকে দেখার জন‍্য রাস্তার দুধারে উপস্থিত হন হাজার হাজার মানুষ । হেলিকপ্টার মাটি ছুঁতেই " দিদি "কে দেখার জন‍্য হুড়োহুড়ি পড়ে যায় মহিলাদের মধ‍্যে । জানা গেছে , আগামীকাল অর্থাৎ ২৩ শে নভেম্বর খাতরার সিধু কানু স্টেডিয়ামে প্রশাসনিক সভা করবেন মুখ‍্যমন্ত্রী দুপুর ১ টা নাগাদ । বিভিন্ন পরিষেবা প্রদান করা হবে উপভোক্তাদের । পরের দিন ২৪ শে নভেম্বর বাঁকুড়া র রবীন্দ্র ভবনে প্রশাসনিক পর্যালোচনা বৈঠক করবেন দুপুর আড়াইটে থেকে । রবীন্দ্র ভবনেই কর্মী সভা করে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । পরের দিন ২৫ শে নভেম্বর শুনুকপাহাড়ী মাঠে হবে প্রকাশ‍্য জনসভা । বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্ৰেসের ডাকে হবে এই জনসভা । অমিত শাহ এর সফরের পরে বিরষা মুন্ডার মূর্তি নিয়ে জোর তরজা চলছে জেলা জুড়ে । কোনটা আসল কোনটা নকল তা নিয়ে অব‍্যাহত বিতর্ক । এবার মুখ‍্যমন্ত্রী সভামঞ্চ থেকে সে বিষয়ে কিছু বলেন কিনা তার দিকে তাকিয়ে রয়েছেন সকলে । রবিবার মুখ‍্যমন্ত্রী চলে আসায় যথেষ্ট চাপে জেলা প্রশাসনের কর্তারা । গোটা জেলার নিরাপত্তা ব‍্যবস্থা আঁটোসাঁটো করা হয়েছে । এছাড়াও তৃণমূল শিবির ও যথেষ্ট চাপে । সাংগঠনিক বিষয় নিয়ে দিদি কি নির্দেশ দেবেন তার দিকেও তাকিয়ে সকলে । 





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।